in স্বপ্ন ও দার্শনিকতা by
স্বপ্নে বিবাহ করার মানে কি?

1 Answer

0 votes
by
অধিকাংশ ক্ষেত্রে দেখা গেছে যে, মেয়েদের পিরিয়ডের সময় আসলে বা ছেলেদের স্বপ্নদোষ হওয়ার আগে এই বিবাহ করা বিষয়ক স্বপ্ন গুলো দেখে।

ব্যতিক্রম ছাড়া শারীরিক প্রক্রিয়া এই রকম স্বপ্ন উদ্রেক করে। স্বপ্নে বিয়ের মাধ্যমে প্রিয় জনের সাথে সহবাস করার সাহস আসে ফলে লিঙ্গ উত্তেজিত হয়। ঠিক এই সুযোগে ছেলেদের অন্ড থলি থেকে মৃতু নষ্ট শুক্রাণুগুলো স্খলিত হয়ে শরীর আবর্জনা মুক্ত হয় এই ধরনের উপকারী বিষয়ে এই স্বপ্নের গুরুত্ব আছে। মেয়েদের ক্ষেত্রে ধরুন মাসিকের সময় ২৮ তারিখ তাহলে ২২ তারিখের দিকে ডিম্বাণু নিষিক্ত হওয়ার জন্য চুড়ান্ত ভাবে কিছু হরমোন ক্ষরণ করে সাথে সাথে বেশি উত্তেজিত। হয়। এই উত্তেজনা সহবাসে মিলিত হতে সাহস যোগায়। শরীর এই প্রক্রিয়া উদ্রেক করে কারন ডিম্বাণুকে নিশিক্ত হতে হবে এ জন্য। এসব ক্ষেত্রে স্বপ্নের অন্য কোন বার্তা নেই।

তা সত্বেও শারীরিক প্রক্রিয়া বিহীন মানুষ অন্য সময়ে এই স্বপ্ন দেখতেই পারে। এক্ষেত্রে কাজ করে নিজ মনের কামনা বাসনা যা পূর্বে এক সময় তীব্র আকাঙখা ছিল আর বর্যমানে মাঝে মাঝে ইচ্ছা জাগে। এই প্রকার স্মৃতি ঘুমের মাঝে মস্তিষ্ক রিফ্লেক্স সৃষ্টি করে মস্তিষ্কের নিউরন ঘটনা বিশ্লেষণ করতে থাকে তখন অবচেতন ভাবে আমরা দেখে থাকি।
আবার কখনো স্বপ্নে বিবাহ হতে দেখা মানে শুভ সময় আগমনের জন্য প্রস্তুত হতে থাকার নির্দেশ বহন করে থাকে।

Related questions

উত্তর সন্ধানী! বেস্ট বাংলা প্রশ্ন ও উত্তর ওয়েবসাইট। প্রশ্ন করুন, উত্তর নিন, সমস্যা সমাধান করুন ।
উত্তর সন্ধানী কি?
উত্তর সন্ধানী বাংলা প্রশ্ন ও উত্তর এর ওয়েবসাইট।
গোপন প্রশ্ন ও উত্তর। ডিজিটাল শিক্ষায় প্রশ্নের উত্তরের সেরা ওয়েবসাইট।
...