in স্বপ্ন ও দার্শনিকতা by
স্বপ্নে দ্বিতীয় বিয়ে দেখলে কি হয়?

1 Answer

0 votes
by
স্বপ্নে দুই বিয়ে নিয়ে ভিন্ন ভিন্ন দেশের জ্যোতিষীগণ ভিন্ন ভিন্ন ব্যাখ্যা দেন।

মুসলিম সমাজে দুই তিন বা একাধিক বিয়ের নিয়ম ও প্রচলন রয়েছে। সমাজে অনেকটা স্বীকৃতিও বটে। আবার খ্রিষ্টান সমাজে এক বা দুই বিশেষ ভাবে বলা হয়নি। সেখানে তারা তাদের ইচ্ছা মাফিক একাধিক বিয়া করতে পারেন। যদিও তাদের কৃষ্টি কালচার আলাদা সেখানে বিয়ে না করেও এক সাথে থাকার নিয়ম আছে বা দেখা যায়। অনেক দেশে কোন আপত্তিও নাই।

আবার হিন্দু সমাজে এক বিয়েতে কড়াকড়ি আছে। একাধিক বিয়ের অনুমোদন দেয়না। তবে আগের দিনে রাজারা একাধিক বিয়ে করতে পারতেন। আর বর্তমানে সমাজে প্রচলিত না হলেও আইনে বাধা নেই একাধিক বিয়েতে।

স্বপ্নে এরকম একাধিক বিয়ে দেখার অর্থ বেশ জটিল। কারন আজ পর্যন্ত পরিসংখ্যানে একাধিক বিয়ের ক্ষেত্রে কয়েকটি ঘটনা দেখা গেছে। জ্যোতিষ শাস্ত্র ভিন্ন ভিন্ন অবস্থায় ব্যক্তির অবস্থান অনুযায়ী ব্যাখ্যা দেন। যেহেতু অনলাইনে ব্যক্তির অবস্থান বা ব্যক্তিগত বিষয় জানা যায়না তাই ব্যাখ্যা কিছুটা ভূলও হতে পারে।

তবে সর্বমত অনুযায়ী একজন মানুষ তখনই একাধিক বিয়ের স্বপ্ন দেখে যখন সে ধনী হতে চলেছে বা ধনী হবার সম্ভাবনা দেখা দিচ্ছে তখন।  আবার এটাও দেখা গেছে যে প্রথম স্ত্রীর সন্তান হচ্ছেনা এমন অবস্থায় স্বপ্নে দ্বিতীয় বিয়ের ইঙ্গিত চলে আসে
কিন্তু এগুলো খুব কমই হয়। বেশির ভাগ ক্ষেত্রে মানুষের লালসার কারনে দ্বিতীয় বিয়ে স্বপ্নে আসে। যেমন প্রথম স্ত্রী নিত্য নতুন ভাবে ভালবাসা না দিয়ে প্রতিদিন একই কথা একই রকম সহবাস ইত্যাদি হলে কেউ একজন বিরক্ত হয়ে নতুন কিছু কামনা করেন। এই কামনা গুলো স্বপ্ন হিসাবে আরও একটি বিয়ের ইঙ্গিত দেয়। পারিবারিক অশান্তি, ঝগড়াটে স্ত্রী থাকলেও দ্বিতীয় বিয়ে দেখার সম্ভাবনা বেড়ে যায়।
আজকাল মেয়েদের দ্বিতীয় বিয়ে দেখার পরিমাণ বেড়ে গেছে। এক গবেষণা বলছে যে ইন্টারনেট বিভিন্ন পরনো দেখে অভ্যাস্ত হয়ে তারা একটা ফ্যান্টাসিতে আকৃষ্ট হয় যা স্বপ্নে দ্বিতীয় বিয়ে করার অনুপ্রেরণা দেয়। সাইকোলজিক্যালি এই ধরনের ঘটনা গুলোই মস্তিষ্কে দ্বিতীয় বিয়ের স্বপ্ন উদ্রেক করে।

Related questions

উত্তর সন্ধানী! বেস্ট বাংলা প্রশ্ন ও উত্তর ওয়েবসাইট। প্রশ্ন করুন, উত্তর নিন, সমস্যা সমাধান করুন ।
উত্তর সন্ধানী কি?
উত্তর সন্ধানী বাংলা প্রশ্ন ও উত্তর এর ওয়েবসাইট।
গোপন প্রশ্ন ও উত্তর। ডিজিটাল শিক্ষায় প্রশ্নের উত্তরের সেরা ওয়েবসাইট।
...