in সাধারণ জিজ্ঞাসা by
ফোবিয়া কি?

কেন ফোবিয়া হয়?

2 Answers

0 votes
by
ফোবিয়া মানে হচ্ছে ভয়, ভীতি প্রবনতা। প্রচালিত কুসংস্কারের প্রতি বিশ্বাস রেখে ভয়ের উদ্রেক হওয়াকে ফোবিয়া বলে।
যেমন কেই এক দিন অন্ধকার রাতে ভূলের জন্য এক মুহুর্তের জন্য কিছু দেখেছে বলে মনে হল। আসলে হঠাৎ কিছু দেখতে পাওয়া স্বাভাবিক কারন মানব দর্শন টাইম মাত্র ০.১ সেকেন্ড তাই মস্তিষ্ক দ্রুত অস্পষ্টতার জন্য দ্রুত সিদ্ধান্ত নিতে না পারলে ভৌতিক কিছু বলে মনে হয়। পরবর্তীতে এরকম বার বার দেখার অনুভূতি হয়ে ভয় পাওয়াকে ফোবিয়া বলা হয়।
0 votes
by
ফোবিয়া মানে হচ্ছে ভয়, ভীতি প্রবনতা। প্রচালিত কুসংস্কারের প্রতি বিশ্বাস রেখে ভয়ের উদ্রেক হওয়াকে ফোবিয়া বলে। যেমন কেই এক দিন অন্ধকার রাতে ভূলের জন্য এক মুহুর্তের জন্য কিছু দেখেছে বলে মনে হল। আসলে হঠাৎ কিছু দেখতে পাওয়া স্বাভাবিক কারন মানব দর্শন টাইম মাত্র ০.১ সেকেন্ড তাই মস্তিষ্ক দ্রুত অস্পষ্টতার জন্য দ্রুত সিদ্ধান্ত নিতে না পারলে ভৌতিক কিছু বলে মনে হয়। পরবর্তীতে এরকম বার বার দেখার অনুভূতি হয়ে ভয় পাওয়াকে ফোবিয়া বলে।

Related questions

মনোভাব প্রকাশনী! আপনি প্রশ্ন করতে পারবেন এবং গোষ্ঠীর অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। সকলের মনোভাব প্রকাশের মাধ্যমে আমরা আমাদের জ্ঞান সমৃদ্ধ করতে পারি।
মনোভাব প্রকাশনী কি?
মনোভাব প্রকাশনী বাংলা প্রশ্ন ও উত্তর এর ওয়েবসাইট।
আপনার মনের কৌতহল মনোভাব কে প্রকাশ করুন। প্রশ্ন করে মনোভাব প্রকাশ করুন। উত্তর দিয়া আপনার মনোভাব কে জানিয়ে দিন। সাহায্য করুন অপরের মনোভাবের জড়তাকে জাগ্রত করতে। শিখিয়ে দিন এতে আপনারই জ্ঞান বৃদ্ধিপাবে।
...