2 Answers

0 votes
by
গ্যালিলিওর পড়ন্ত বস্তুর প্রথম সূত্রটি হলো: "স্থির অবস্থান ও একই উচ্চতা থেকে বিনা বাধায় পড়ন্ত বস্তু সমান সময়ে সমান পথ অতিক্রম করবে।"
"In a vacuum, all the freely falling bodies starting from rest traverse equal distance at equal interval of time or, in a vacuum all bodies starting from rest fall with equal rapidity."
বাতাসের প্রভাব উপেক্ষা করলে উপর থেকে কোন দুটি বস্তুকে একসঙ্গে ফেলে দেওয়া হলে তারা সমান সময়ে ভূমিকে স্পর্শ করবে। যদি বাতাস এর প্রভাব বস্তুর উপরে কাজ না করে তবে যদি আমরা একটি পাথর ও কাগজকে একসঙ্গে উপর থেকে ফেলে দেই তবে তারা সমান সময়ে ভূমিকে স্পর্শ করবে।
0 votes
by
গ্যালিলিওর পড়ন্ত বস্তুর প্রথম সূত্রটি হলো: "স্থির অবস্থান ও একই উচ্চতা থেকে বিনা বাধায় পড়ন্ত বস্তু সমান সময়ে সমান পথ অতিক্রম করবে।" "In a vacuum, all the freely falling bodies starting from rest traverse equal distance at equal interval of time or, in a vacuum all bodies starting from rest fall with equal rapidity." বাতাসের প্রভাব উপেক্ষা করলে উপর থেকে কোন দুটি বস্তুকে একসঙ্গে ফেলে দেওয়া হলে তারা সমান সময়ে ভূমিকে স্পর্শ করবে। যদি বাতাস এর প্রভাব বস্তুর উপরে কাজ না করে তবে যদি আমরা একটি পাথর ও কাগজকে একসঙ্গে উপর থেকে ফেলে দেই তবে তারা সমান সময়ে ভূমিকে স্পর্শ করে।

Related questions

উত্তর সন্ধানী! বেস্ট বাংলা প্রশ্ন ও উত্তর ওয়েবসাইট। প্রশ্ন করুন, উত্তর নিন, সমস্যা সমাধান করুন ।
উত্তর সন্ধানী কি?
উত্তর সন্ধানী বাংলা প্রশ্ন ও উত্তর এর ওয়েবসাইট।
গোপন প্রশ্ন ও উত্তর। ডিজিটাল শিক্ষায় প্রশ্নের উত্তরের সেরা ওয়েবসাইট।
...