in অবিশ্বাস্য অজানা by
কয়েকবার ব্যর্থ হয়ে মানুষ কঠিন সিদ্ধান্ত নেয়, তারপরও সে আবার তাতেই দুর্বল হয় কারন কি

2 Answers

0 votes
by
আশায় বাচে মানুষ। আসলে আশাই জীবন। আশা না থাকলে মানুষের জীবন স্থবিড় হয়ে পড়ত। নিশ্চল, অসাড়, আশাহীন জীবন মানুষ বহন করতে পারতনা।

মানুষের শরীর ও মানসিকতাও বিচিত্র। শরীরের ব্যাথা বর্তমানেই কষ্টদায়ক। সেরে গেলে তা আর অনুভবেও আসেনা।

আর তাই মানুষ যেকোন কষ্ট মুহুর্ত সময়ের সাপেক্ষে একদিন ভূলে যায়।

মানুষ প্রেমে পড়ে। কিন্তু প্রেম সফল হয় অনেক কম। অধিকাংশ প্রেম ব্যার্থ হয়। আবার সকল প্রেম রিয়েল হয়না। দুজনের একজন মজা নেন অপরজন তা সত্যি মনে করেন। এর ফলে একসময় ভেঙ্গে যায়। একটি মানুষ গভীর কষ্ট পান।

কখনো কখনো দুজনই সত্যিই গভীর প্রেমে পড়েন। কিন্তু সময়ের সাপেক্ষে এক সময় ভূল বোঝাবুঝির সৃষ্টি হয়।

হয়ে যায় ব্রেকাপ। এই ধরনের প্রেম ভালবাসা থেকে মানুষ আসল কষ্টটা পায়। এই কষ্ট কেউ কেউ সইতে পারলেও অনেকেই ভেঙ্গে পড়েন। অনেকেই প্রতিজ্ঞা করেন আর কখনো কাউকে ভালবাসবেন না।

তা সত্ত্বেও এক সময় তিনি আবারও প্রেমে পড়েন। এখানে কষ্টের সময় যদি কেউ পাশে থাকে, আশা ভরসা দিয়া তাকে স্বাভাবিক গড়ে তোলে তবে এই মানুষটির প্রতি ঐ কষ্ট পাওয়া মানুষটি দুর্বল হয়ে যায়। সে নতুন আশা দেখে। সে ভাবে এই ব্যক্তিত আমার সব জানে, জেনে শুনে কষ্টের সময় পাশে থেকেছে। সেইই আসলে প্রকৃত সঙ্গী।  এই ভাবনা বোধ আশা থেকেই প্রতিজ্ঞা সত্ত্বেও সে প্রেমে পড়ে। ভালবাসে। এটিই তাকে বাচিয়ে রাখে। এটাই জীবন।
0 votes
by
আশায় বাচে মানুষ। আসলে আশাই জীবন। আশা না থাকলে মানুষের জীবন স্থবিড় হয়ে পড়ত। নিশ্চল, অসাড়, আশাহীন জীবন মানুষ বহন করতে পারতনা। মানুষের শরীর ও মানসিকতাও বিচিত্র। শরীরের ব্যাথা বর্তমানেই কষ্টদায়ক। সেরে গেলে তা আর অনুভবেও আসেনা। আর তাই মানুষ যেকোন কষ্ট মুহুর্ত সময়ের সাপেক্ষে একদিন ভূলে যায়। মানুষ প্রেমে পড়ে। কিন্তু প্রেম সফল হয় অনেক কম। অধিকাংশ প্রেম ব্যার্থ হয়। আবার সকল প্রেম রিয়েল হয়না। দুজনের একজন মজা নেন অপরজন তা সত্যি মনে করেন। এর ফলে একসময় ভেঙ্গে যায়। একটি মানুষ গভীর কষ্ট পান।

Related questions

উত্তর সন্ধানী! বেস্ট বাংলা প্রশ্ন ও উত্তর ওয়েবসাইট। প্রশ্ন করুন, উত্তর নিন, সমস্যা সমাধান করুন ।
উত্তর সন্ধানী কি?
উত্তর সন্ধানী বাংলা প্রশ্ন ও উত্তর এর ওয়েবসাইট।
গোপন প্রশ্ন ও উত্তর। ডিজিটাল শিক্ষায় প্রশ্নের উত্তরের সেরা ওয়েবসাইট।
...