in যৌনশিক্ষা by
কত দিন পর-পর সঙ্গম করলে স্বাস্থ্য ভাল থাকে

2 Answers

0 votes
by
কত দিন পর-পর সঙ্গম করলে স্বাস্থ্য ভাল থাকে

একজন প্রাপ্তবয়স্ক ছেলে ও একজন প্রাপ্তবয়স্ক মেয়ের যে কোনো দিন সহবাস করার ইচ্ছা জাগতে পারে।হয় দিনের যে কোনো সময় কিংবা রাতের সময়। কিন্তু বিজ্ঞান কি বলে! সেটা আমাদের সকলের জানা উচিত।এই সব ব্যাপার প্রত্যেকের ই জানা উচিত।কেনোনা এসব জিনিস আমাদের প্রত্যেকদিনের,প্রত্যেকসময়ের জীবনের সাথে জড়িয়ে আছে।সবাই চাই তাদের বিবাহিত জীবন সুখের হোক।কিন্তু আপনার যদি এসব সম্পর্কে জ্ঞান না থাকে তাহলে পরবর্তী কালে আপনিই সমস্যাই পড়তে পারেন।

সত্যি কথা বলতে যখন স্ত্রী এবং স্বামী দুজনেই ফিট থাকে অর্থ্যাত্ দুজনের শরীরের কন্ডিশন যখন ঠিক থাকে তারা যখন খুশি শারীরিক মিলন করতে পারে। সেক্ষেত্রে দুজনেই যখন ফিট থাকে তখন তারা চাইলেই প্রতিদিন ই সহবাস করতে পারে।কিন্তু যদি দুজনের মধ্যে যেকোনো একজন অথবা দুজনেই আনফিট সেক্ষেত্রে শারীরিক ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।

এবার দেখে নিয়ে বিজ্ঞান সহবাস সমন্ধে কি বলে-বিজ্ঞান বলে, একজন প্রাপ্ত বয়স্ক কাপলদের অর্থ্যাত্ যাদের বয়স ২০-৩০ বছর তারা সপ্তাহে ৩ বার সহবাস করতে পারে।আর যাদের বয়স ৩০-৪০ বছর তারা সপ্তাহে ২ বার সহবাস করতে পারে।এখানে একটা কথা বলে রাখি, সহবাস করার জন্য বিশেষ কিছু প্ল্যানিং এর কিছু নেই যখন কাপল গন উভয়েই ইচ্ছুক দিনের যে কোনো সময় কিংবা রাতে তখনই সহবাস করা উচিত।

আর যাদের বয়স ৪০-৫০ বছর তাদের সপ্তাহে ১ বার করে সহবাস করা উচিত।আর যাদের বয়স ৫০-৬০ বছর তারা ১৫ দিনে কিংবা ৩০ দিনে ১ বার সহবাস করতে পারেন।বিজ্ঞান এও বলে সহবাস করলে যেযন আপনার মন ও মেজাজ ঠিক থাকবে তেমন ই আপনার শরীর চাঙা ও সতেজ থাকবে।আবার যারা-যারা সদ্যবিবাহিত হয়েছে তারা আবার দিনে ২-৩ বার করে সহবাস করে কিন্তু দিন-দিন সময়ের চাপে এই ইচ্ছা কমতে থাকে।

কিন্তু বিজ্ঞান একটা কথা বারবার বলে সহবাস তখন ই করা উচিত যখন দুজনের ই ইচ্ছা থাকবে।আর এও বলে এই সহবাস করতে যেয়ে যদি কোনো ঐকজনের ইচ্ছা না থাকে তাহলে সহবাস না করাই শ্রেয়।বিজ্ঞান এও বলে, সহবাস করার সময় তাড়াহুড়ো করবেন না তাতে আপনার ক্ষতি ই হবে লাভ কখনো হবে না।আবার ও বলছি সহবাস করা কোনো খারাপ জিনিস নয়। সহবাস করলে শরীর,মন, মেজাজ সবকিছুই ভালো থাকে।
0 votes
by
কত দিন পর-পর সঙ্গম করলে স্বাস্থ্য ভাল থাকে একজন প্রাপ্তবয়স্ক ছেলে ও একজন প্রাপ্তবয়স্ক মেয়ের যে কোনো দিন সহবাস করার ইচ্ছা জাগতে পারে।হয় দিনের যে কোনো সময় কিংবা রাতের সময়। কিন্তু বিজ্ঞান কি বলে! সেটা আমাদের সকলের জানা উচিত।এই সব ব্যাপার প্রত্যেকের ই জানা উচিত।কেনোনা এসব জিনিস আমাদের প্রত্যেকদিনের,প্রত্যেকসময়ের জীবনের সাথে জড়িয়ে আছে।সবাই চাই তাদের বিবাহিত জীবন সুখের হোক।কিন্তু আপনার যদি এসব সম্পর্কে জ্ঞান না থাকে তাহলে পরবর্তী কালে আপনিই সমস্যাই পড়তে পারেন। সত্যি কথা বলতে যখন স্ত্রী এবং স্বামী দুজনেই ফিট থাকে অর্থ্যাত্ দুজনের শরীরের কন্ডিশন যখন ঠিক থাকে তারা যখন খুশি শারীরিক মিলন করতে পারে। সেক্ষেত্রে দুজনেই যখন ফিট থাকে তখন তারা চাইলেই প্রতিদিন ই সহবাস করতে পারে।কিন্তু যদি দুজনের মধ্যে যেকোনো একজন অথবা দুজনেই আনফিট সেক্ষেত্রে শারীরিক ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে। এবার দেখে নিয়ে বিজ্ঞান সহবাস সমন্ধে কি বলে-বিজ্ঞান বলে, একজন প্রাপ্ত বয়স্ক কাপলদের অর্থ্যাত্ যাদের বয়স ২০-৩০ বছর তারা সপ্তাহে ৩ বার সহবাস করতে পারে।আর যাদের বয়স ৩০-৪০ বছর তারা সপ্তাহে ২ বার সহবাস করতে পারে।এখানে একটা কথা বলে রাখি, সহবাস করার জন্য বিশেষ কিছু প্ল্যানিং এর কিছু নেই যখন কাপল গন উভয়েই ইচ্ছুক দিনের যে কোনো সময় কিংবা রাতে তখনই সহবাস করা উচিত।

Related questions

উত্তর সন্ধানী! বেস্ট বাংলা প্রশ্ন ও উত্তর ওয়েবসাইট। প্রশ্ন করুন, উত্তর নিন, সমস্যা সমাধান করুন ।
উত্তর সন্ধানী কি?
উত্তর সন্ধানী বাংলা প্রশ্ন ও উত্তর এর ওয়েবসাইট।
গোপন প্রশ্ন ও উত্তর। ডিজিটাল শিক্ষায় প্রশ্নের উত্তরের সেরা ওয়েবসাইট।
...